Airtel & Robi User Only

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

খতিয়ে দেখা হচ্ছে শিখরের ব্যাংক হিসেব

২০১৯ নভেম্বর ০৪ ০৬:৫৩:৩৮
খতিয়ে দেখা হচ্ছে শিখরের ব্যাংক হিসেব

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব এবং বর্তমান মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখরের ব্যাংকের হিসাব বিবরনী চেয়েছে গোয়েন্দা সংস্থা গুলো। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ব্যাংকের কাছে এ ব্যাপারে অনুরোধ করেছে। যেন বাংলাদেশ ব্যাংক তার বিভিন্ন ব্যাংকের হিসাব বিবরনী গুলো আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছে দেয়।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাম্প্রতিক সময়ে যে শুদ্ধি অভিযান সেই অভিযানের জিজ্ঞাসাবাদে একাধিক আটক ব্যক্তি সাইফুজ্জামান শিখরের নাম বলেছে। তার সঙ্গে লেনদেনের কথা বলেছে। তাকে অর্থ প্রদানের কথাও বলেছেন। আইনপ্রয়োগকারী সংস্থা এই তথ্যগুলো যাচাই বাছাই করতে চায়। এজন্যই তারা শিখরের ব্যাংক একাউন্টের বিররনী গুলো খতিয়ে দেখতে চায়।

সংশ্লিষ্ট সূত্র গুলো বলছে, ইসমাইল চৌধুরি সম্রাট, জিকে শামীম ও খালেদের সঙ্গে সম্পর্কের কিছু তথ্য প্রমাণ আইন প্রয়োগকারী সংস্থার হাতে এসেছে। জিজ্ঞাসাবাদে তারাও শিখরের সঙ্গে সম্পর্কের কথা বলেছেন। এই প্রেক্ষিতে আইন প্রয়োগকারী সংস্থা বিষয়টি খতিয়ে দেখতে চায়।

উল্লেখ্য, সাইফুজ্জামান শিখর ২০০৯ সাল থেকে ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বর নির্বাচনের আগ পর্যন্ত প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সাবেক এই ছাত্রলীগ নেতা বর্তমানে জাতীয় সংসদে মাগুরা-১ আসনের এমপি।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৪,২০১৯)