Airtel & Robi User Only

প্রচ্ছদ » ক্যাম্পাস » বিস্তারিত

শিক্ষকদের গায়েই হাত তুললো ছাত্রলীগ

২০১৯ নভেম্বর ০৫ ১৩:৪৮:৩৫
শিক্ষকদের গায়েই হাত তুললো ছাত্রলীগ

জাবি প্রতিনিধি: শিক্ষকদের গায়েই হাত তুলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীরা। আজ মঙ্গলবার বেলা ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যের অপসারণের দাবিতে বিক্ষোভরত শিক্ষক এবং শিক্ষার্থীদের ওপর চড়াও হয়। এসময় শিক্ষার্থীদের জামা-কাপড় ছিড়ে ফেলা এমনকি ধর্ষণেরও হুমকি দেওয়া হয়। আর শিক্ষকদের মারধর এবং গালাগাল করা হয়।

এর আগে, গতকাল সোমবার সন্ধ্যা থেকেই উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরোধ করে রাখে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। গতকাল অন্যদিকে আজ মঙ্গলবার সকাল থেকে সেখানে এসে জড়ো হতে থাকেন উপাচার্যপন্থি শিক্ষক এবং শিক্ষার্থীরা।

দু’পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের কারণে উপাচার্যের বাসভবনের সামনে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। উপাচার্যপন্থি শিক্ষক এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যকে বাসভবন থেকে বের করে আনতে চাইছিলেন। এতে বাঁধা দিচ্ছিলেন বিক্ষোভকারীরা। উপাচার্য অপসারিত না হওয়া পর্যন্ত তাকে বাসভবনে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানিয়েছেন আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৫,২০১৯)