Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে মঞ্চ হিসেবে তৈরি রাজকোট

২০১৯ নভেম্বর ০৭ ১০:১৮:৩৭
ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে মঞ্চ হিসেবে তৈরি রাজকোট

দ্য রিপোর্ট ডেস্ক: দিল্লিতে বাংলাদেশের ভালো খেলার পাশাপাশি সহায় ছিল ভাগ্যটাও। ৩৮ তম ওভারে মুশফিকুর রহিমের সহজ ক্যাচ হাতছাড়া করে ভারতের পরাজয় এক প্রকার নিশ্চিত করে ফেলেছিলেন ক্রুনাল পান্ডে। সিরিজ বাঁচাতে দ্বিতীয় ম্যাচে ভারত এই ভুল করতে চাইবে না দ্বিতীয়বার। তবে নতুন-পুরনোর সম্মেলনে ভারতের মাটিতে আজ টাইগাররা ইতিহাস রচনা করলে অবাক হবার থাকবে না কিছুই।

বাংলাদেশ ভারতের মাটিতে পা রেখেছিল আন্ডারডগ হয়ে। ভারতের সাংবাদিকরা তো দূরের কথা, খোদ দেশের মানুষেরা ধরেই রেখেছিল টাইগারদের হোয়াইটওয়াশ। তবে প্রথম ম্যাচ শেষে বদলে গেছে সব সমীকরণ। পাল্টে গেছে সব হিসেব। রাজকোটে আজ আন্ডারডগ নয়, সিরিজ জয়ের প্রচন্ড দাবি নিয়েই মাঠে নামবে টিম বাংলাদেশ।

ভারত সর্বশেষ ঘরের মাঠে সিরিজ হেরেছে ফেব্রুয়ারিতে। অস্ট্রেলিয়ার কাছে ২-০ তে হারা ভারত শেষ তিন বছরে হারেনি আর কোন সিরিজ। টাইগারদের সামনে সুযোগ রয়েছে ইতিহাস গড়ার। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে পুরোটা। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও সামলাতে হবে ভারতীয় সমর্থকদের।

প্রথম ম্যাচে মুশফিকের ব্যাটিংয়ের সাথে প্রশংসিত হয়েছে মাহামুদউল্লাহ্‌র অধিনায়কত্ব। মাঝারি মানের দল নিয়ে এর আগেও বিপিএলে অধিনায়কত্বের চমক দেখিয়েছেন এই অলরাউন্ডার। ভারতকে অল্প রানে আটকাতে প্রথম ম্যাচে ব্যবহার করেছেন আটজন বোলার!

সিরিজ জয় করতে আজকেও আক্রমণাত্মক খেলতে হবে গোটা দলকে। ব্যাটিং সহায়ক উইকেট হওয়ায় দায়িত্ব নিতে হবে লিটন-সৌম্যদের। সাথে মিডল অর্ডারকেও দায়িত্ব নিতে হবে প্রথম ম্যাচের মতো। উইনিং কম্বিনেশন আর তরুণদের সাহস যোগাতে অপরিবর্তিত থাকতে পারে টাইগার একাদশ।

সম্ভাব্য টাইগার একাদশ

লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহামুদউল্লাহ্‌ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৭,২০১৯)