Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

রাজকোটের আকাশে ঝলমলে রোদ

২০১৯ নভেম্বর ০৭ ১৪:২৯:০০
রাজকোটের আকাশে ঝলমলে রোদ

দ্য রিপোর্ট ডেস্ক: দিল্লির বায়ু দূষণের শঙ্কা দূর করে হয়েছিল ভারত-বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি। রাজকোটে দ্বিতীয় ম্যাচেও অনিশ্চয়তা তৈরী করেছে আরব সাগরে উৎপত্তি হওয়া ঘূর্ণিঝড় মহা। কিন্তু বৃহস্পতিবার সকালের ঝকঝকে আকাশ বলে দিচ্ছে ম্যাচ নিয়ে শঙ্কা নেই। সকাল থেকেই রাজকোটের আকাশে ঝলমলে রোদ। তাই যথাসময়েই ম্যাচ আয়োজনের আশা করছে আয়োজকরা।

অবশ্য আগের দিন বুধবার বিকেলে কালো মেঘ জড়ো হয়েছিল, সন্ধ্যায় শুরু হয়েছিল তীব্র ঝড় আর প্রচণ্ড বৃষ্টি। ঘণ্টাখানেক থাকে এই বৈরী আবহাওয়া। এরপর রাতভর হালকা বৃষ্টি হলেও সকাল থেকেই ঝলমলে রোদের দেখা মিলেছে।

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মহা গুজরাট ও মহারাষ্ট্রের উপকূলে আঘাত হানার কথা ছিল। কিন্তু তা আগের দিনই দুর্বল হয়ে অনেকখানি সরে যায়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, মহা সরে গেলেও দিনভর ভারী বৃষ্টিপাত হবে। কিন্তু আবহাওয়া রিপোর্টকে ভুল প্রমাণ করে রাজকোটের আকাশ হাসছে।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে বাংলাদেশ-ভারতের দ্বিতীয় ম্যাচ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে থেকে নিঃসন্দেহে আত্মবিশ্বাসে ভরপুর বাংলাদেশ। প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে থাকা ভারত যে কোনও মূল্যে সিরিজে সমতায় ফিরতে চাইবে। ঘরের মাঠে চারটি টি-টোয়েন্টি সিরিজ হারের রেকর্ড অবশ্য আছে রোহিত শর্মার দলের। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো ভারতকে তাদের মাটিতে হারিয়েছে। এবার বাংলাদেশের সামনে সুযোগ ভারতকে আরও একটি সিরিজ হারের লজ্জা দেওয়ার।

ভারতের মাটিতে এতদিন ভারতকে হারানো বাংলাদেশের জন্য অসাধ্য ব্যাপার ছিল। দিল্লিতে সেই কাজটাই কত সহজেই না করে ফেলেছেন মাহমুদউল্লাহরা। এই জয়ের পর বাংলাদেশের জন্য কাজটা এখন আর তেমন কঠিন বলে মনে হচ্ছে না। আজ জিততে পারলেই নিশ্চিত হবে সিরিজ।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহও ভীষণ আত্মবিশ্বাসী, ‘অবশ্যই এটা আমাদের জন্য দারুণ সুযোগ, বিশেষ করে আমরা যখন প্রথম ম্যাচ জিতে শুরু করেছি সিরিজ। ‍আমাদের ‍জন্য দুর্দান্ত সুযোগ, আমার মনে হয় ছেলেরা সবাই মুখিয়ে আছে। আগামীকাল (বৃহস্পতিবার) ভারতকে হারাতে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে। কারণ আমরা সবাই জানি তারা (ভারত) দেশ ও দেশের বাইরে সব জায়গায় শক্তিশালী দল। তাই আমাদের প্রথম বল থেকে নিজেদের সেরাটা দিতে হবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৭,২০১৯)