Airtel & Robi User Only

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

সাকিবকে টপকানোর অপেক্ষায় মুশফিক

২০২০ মে ১১ ১৫:৪৫:৩৮
সাকিবকে টপকানোর অপেক্ষায় মুশফিক

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশের হয়ে প্রথ দ্বিশতক এসেছে যে ব্যাটে, মুশফিকুর রহিমের সেই ব্যাটটি নিলামে তোলা হয়েছে করোনা সঙ্কটে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্যে। টাইগার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান নিজের অত্যন্ত প্রিয় এবং দেশের ক্রিকেটের ইতিহাস সম্বলিত এই ব্যাটটি কিনতে দাম হাঁকাচ্ছে ক্রিকেটপ্রেমীরা। দেশীয় ই-কমার্স সাইট ‘পিকাবু’র মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে নিলামটি।

আগামী টানা তিনদিন ব্যাটটির জন্য বিড করতে পারবেন আগ্রহী ব্যক্তিরা। মুশফিকের ঐতিহাসিক এই ব্যাটের ভিত্তি মূল্য ছিল ৬ লাখ টাকা। শেষ খবর পাওয়া পর্যন্ত নিলামে অংশ নিয়েছেন ৪৩ জন ব্যক্তি। যেখানে দাম উঠেছে ১৯ লাখ ৭৪ হাজার ৬ টাকা।

সাকিবের ব্যাটটি ২০ লক্ষ টাকায় বিক্রি হয়েছিল। মুশফিক তাঁর নিলামের দ্বিতীয় দিনেই প্রায় ছুঁয়ে ফেলেছেন সাকিবকে। এখন শুধু টপকানোর পালা। মুশফিকের সঙ্গে একই প্লাটফর্মে নিলামে উঠেছে আকবর আলীর জার্সি-গ্লাভস, নাঈম হাসানের ব্যাট, মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট ও স্মারক সংগ্রহকারী মোঃ জসিম উদ্দিনের ক্যাপ ও ব্যাট।

এর আগে জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান তাঁর বিশ্বকাপে ব্যবহৃত ব্যাটটি নিলামে তুলেছিলেন। প্রথম ক্রিকেটীয় সামগ্রী নিলামে উঠানোর সূত্রপাত করেন তিনিই। গত ওয়ানডে বিশ্বকাপে এই ব্যাট দিয়েই ৮ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৬০৬ রান করার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে দেড় হাজারের বেশি রান করেছিলেন সাকিব। ব্যাটটি কিনেছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশী।

(দ্য রিপোর্ট/আরজেড/১১মে, ২০২০)