Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

শিমুলিয়া ঘাটে গাদাগাদি করে পার হচ্ছে যাত্রীরা

২০২০ মে ১৮ ১৫:২৬:০১
শিমুলিয়া ঘাটে গাদাগাদি করে পার হচ্ছে যাত্রীরা

মুন্সীগঞ্জ প্রতিনিধি: ঈদকে সামনে রেখে সোমবার (১৮ মে) সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ফেরিতে গাদাগাদি করে পদ্মা পার হচ্ছে দক্ষিণবঙ্গের ঘরমুখো মানুষ। বেলা বাড়ার সঙ্গে বেড়েছে দক্ষিণবঙ্গগামী ছোট ছোট গাড়ির চাপ।

শত শত লোক ফেরিতে সামাজিক দূরত্ব না মেনে পার হওয়ায় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছে ঘাট কর্তৃপক্ষ।

সকাল থেকে ফেরির অপেক্ষায় পল্টুনের উপর শত শত লোককে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। যখনই কোনো ফেরি ভিড়ছে, লোকজন হুমড়ি খেয়ে ফেরিতে উঠছে। গাদাগাদি করে ফেরিতে দাঁড়িয়ে তারা পদ্মা পাড়ি দিচ্ছে।

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, ঈদকে সামনে রেখে মুলত শিমুলিয়া ঘাটে দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ভিড় দেখা গেছে। ঘাটে পদ্মা পারের জন্য প্রাইভেটকার, মাইক্রোবাসসহ ছোট ছোট কয়েকশত যানবাহনের দীর্ঘ সারি লেগে আছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, সকাল থেকে নৌ-রুটে ১৩টি ফেরি চালু রয়েছে। লোকজনের চাপ এতটাই বেশি যে, গাড়ি পর্যন্ত ঠিকমত ফেরিতে উঠতে পারছে না।

তিনি জানান, বাস বন্ধ থাকায় ঢাকা থেকে যাত্রীরা মাইক্রোবাস, প্রাইভেটকার, লেগুনা, মোটরসাইকেল ও উবারের অফলাইনের গাড়িতে করে শিমুলিয়া ঘাটে আসছে। আর ঘাটে লঞ্চ, স্প্রিডবোট বন্ধ থাকায় যাত্রীরা পার হচ্ছে ফেরিতে। তাই দক্ষিণবঙ্গমুখী গাড়ির লাইন দীর্ঘ হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮মে, ২০২০)