Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

২০২০ জুন ২৫ ১৪:৩৩:০৬
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ জুন) পুঁজিবাজারে সূচক বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬৯ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ০ দশমিক ৯৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ দশমিক ৯৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯১৯ ও ১৩৩০ পয়েন্টে অবস্থান করছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৬৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৪ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৪ কোটি টাকার।

এদিন ডিএসইতে ২৬৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বৃহস্পতিবার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো ফার্মা, রেকিট বেনকেজার, বিএসসিসিএল, সামিট পাওয়ার, ইন্দোবাংলা, লিন্ডে বিডি, স্কয়ার ফার্মা, ফার্মা এইড, ওয়াটা কেমিক্যাল ও ফাস্ট ব্যাংক লিমিটেড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬৩ পয়েন্টে। বৃহস্পতিবার সিএসইতে হাত বদল হওয়া ১০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২২টির, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির কোম্পানির শেয়ার দর।

বৃহস্পতিবার সিএসইতে ৯৩ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৮২ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১১ কোটি ৬০ লাখ টাকার।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫জুন, ২০২০)