Airtel & Robi User Only

প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

সাদেক বাচ্চুর মৃত্যুতে তারকাদের শোক

২০২০ সেপ্টেম্বর ১৪ ১৯:৪৬:১৮
সাদেক বাচ্চুর মৃত্যুতে তারকাদের শোক

দ্য রিপোর্ট প্রতিবেদক: মরণঘাতি করোনায় আক্রান্ত হয়ে সোমবার দুপুরে ১২টা ৫ মিনিটে মারা গেছেন চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা সাদেক বাচ্চু। মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

সাদেক বাচ্চু অভিনয় জীবনে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অসংখ্য শিল্পীর সঙ্গে কাজ করেছেন। এ প্রজন্মের প্রায় সব শিল্পী তার সহ-অভিনেতা ছিলেন। অধিকাংশ সময় এসব শিল্পীর বাবার চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য এই অভিনেতা। তার মৃত্যু সেসব সহ-অভিনেতাদের বেদনাবিধুর করে তুলেছে। দুঃখ ভারাক্রান্ত মনে সাদেক বাচ্চুর স্মৃতিচারণ করে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

চিত্রনায়ক ওমর সানী লিখেছেন, ‘সাদেক বাচ্চু একটা নাম, একজন অভিনেতা, একটা ইতিহাস। আখেরি হামলা, মুক্তির সংগ্রাম, রঙিন রংবাজসহ বহু ছবিতে একসঙ্গে কাজ করেছি। আমার কাছে তিনি ভালো মানুষের একটা ডিকশেনারি। আপনি চলে গেলেন আমাদেরকে রেখে। আল্লাহ উনাকে জান্নাত নসিব করুন। বাচ্চু ভাই আমার জীবনের ছবি হয়ে থাকবেন।’

চিত্রনায়ক রিয়াজ লিখেছেন, ‘আর কখনও রাতে ফোন করে কেউ বলবে না, আহারে তোমাকে অনেক রাতে ফোন দিলাম…ওপারে ভালো থাকুন বাচ্চু ভাই।’

চিত্রনায়ক সাইমন সাদিক লিখেছেন, ‘আপনার সাথে কাজ করার সৌভাগ্য হয়নি!হয়নি পথ চলা! কিন্তু যোগাযোগ ছিল সবসময়।বাবা ছাড়া ডাকতেন না। আমার আব্বু আর আমার ছোট কাকা দুই নাম জুড়ে আপনি। (সাদেক-বাচ্চু)সম্পর্কটাও ছিল বাবা,চাচার মত।ফোনে কথা হতো,দেখা হতো। মনে হতো কত আপন আপনার।শাসন করতেন,আদর করতেন,ভালোবাসতেন।আরো কতো কি। ওপারে ভালো থাকবেন বাবা।মহান আল্লাহ্ আপনাকে অনেক শান্তিতে রাখবেন,কারন আপনি অসম্ভব ভালো মানুষ।ভালো মানুষের যা যা গুন থাকা দরকার সব আপনার মধ্যে ছিলো।আপনার এই চলে যাওয়া আমাদের কাঁদিয়েছে।কাঁদছে আমাদের চলচ্চিত্র। শ্রদ্ধা আর ভালোবাসা রইল।’

অভিনেতা শতাব্দী ওয়াদুদ লিখেছেন, ‘ওপারে ভালো থাকবেন সাদেক বাচ্চু ভাই! সিনেমায় আপনার সাথে অভিনয়টা আর করাই হলো না! আল্লাহ আপনাকে বেহেশত দান করুক! আমিন!’

অভিনেত্রী রোকেয়া প্রাচী লিখেছেন, ‘চিরবিদায় প্রিয় অভিনেতা-প্রিয় মানুষ সাদেক বাচ্চু ভাই। খুব ভালো অভিনেতা হিসাবে আপনি আমার কাছে স্মরণীয় থাকবেন চিরকাল। আপনার সাথে কাজ করা হয়নি আফসোস থেকে গেল! পরপারে ভালো থাকবেন। শ্রদ্ধা।’

অভিনেত্রী শাহনাজ খুশি লিখেন, এক সপ্তাহে তিনজন গুনী অভিনেতার প্রস্থান! এমনিতেই আমাদের অভিনয় জগতে এমন প্রবীণ, অভিজ্ঞ অভিনয়শিল্পী তেমন নাই বললেই চলে! তার মধ্যে ভয়াবহ এ মৃত্যুর ছোবল মাত্র সাতদিনের মধ্যে ছিনিয়ে নিলো এমন বিজ্ঞজনদের! জানি না সামনে আর কি কি অপেক্ষা করছে। আপনাদের এ প্রস্থান এক বিরাট শূন্যতা তৈরি করলো! গভীর শোক এবং সম্মান জানাই আত্মার শান্তি কামনা করি।

চিত্রনায়ক আলেকজান্ডার বো লিখেন, আমাদের একজন মানুষই ছিলেন যার সাথে মন খুলে কথা বলা যেত যার কাছ থেকে বুদ্ধি, অভিনয়ের শিক্ষা নিতাম। যিনি ভালো পরামর্শ দিতেন সে আজ আমাদের মাঝ থেকে চলে গেলেন চিরবিদায় নিয়ে সবাই তার জন্য দোয়া করবেন। আমিন।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান লিখেন, আর পারলাম না। লাইফ সাপোর্ট খুলে নেওয়া হলো। ওপারে ভালো থাকবেন বাচ্চু ভাই।

চিত্রনায়িকা রত্না লিখেন, অনেক বেশি প্রিয় মানুষ ছিলেন আপনি। কত পরিকল্পনা ছিল আপনাকে নিয়ে,বলেছিলেন আমি দাওয়াত দিব কবে একদিন ডাল ভাত খাবেন সবাই মিলে, আর হলো না!

আনিসুর রহমান মিলন লিখেন, অভিনয়শিল্পী সাদেক বাচ্চু ভাই না ফেরার দেশে চলে গেলেন। আপনার আত্মার শান্তি কামনা করি।

চিত্রনায়ক নিরব লিখেন, একে একে সব গুণী মানুষজন চলে যাচ্ছেন। তাদের চলে যাওয়া সত্যিই বেদনাদায়ক। সাদেক বাচ্চু যেমন একজন ভালো মানুষ তেমন গুণী একজন অভিনেতাও। ওপারে ভালো থাকবেন হে প্রিয় অভিনেতা।

চিত্রনায়িকা বুবলী লিখেন, আংকেল, আমার প্রত্যেকটি সিনেমাতেই সৌভাগ্য হয়েছিলো আপনার সাথে অভিনয় করবার। কি স্নেহ করতেন শুটিং এর ফাঁকেই একটু সুযোগ হলেই কত কত অভিজ্ঞতা শেয়ার করতেন। নানান সিনেমার গল্প বলতেন আর তার মাঝখানেই আবার বলতেন ‘মামনি, তোমার আন্টিকে একটা ফোন দিয়ে নেই দাঁড়াও, কথা বলো আন্টির সাথে, একদিন বাসায় এসে আন্টির সাথে দেখা করে, গল্প করো, ভালো লাগবে’। আন্টির সাথে ফোনে কথাও হয়েছিলো, যাবোও বাসায় বলেছিলাম কিন্তু আপনিই তো চলে গেলেন আংকেল। বাংলা চলচ্চিত্র সহ আমরা সবাই একজন অভিজ্ঞ গুণী শিল্পীকে হারালাম। ভালো থাকবেন আংকেল!

(দ্য রিপোর্ট/আরজেড/১৪সেপ্টেম্বর, ২০২০)