Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

ডিএসইতে ১ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

২০২০ নভেম্বর ১৮ ১৫:১১:৫৪
ডিএসইতে ১ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একদিনে ব্যবধানে লেনদেন কমেছে প্রায় ৩১ শতাংশ। যা গত একমাসের মধ্যে সর্বনিম্ন। এদিন সূচকেও পতন দেখা গেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে ৫৪৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৪৫ কোটি ৯২ লাখ টাকা অর্থাৎ ৩১ শতাং কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯০ কোটি ৯১ লাখ টাকার।আগে গত ১০ অক্টোবর ডিএসইতে ৫৪৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট কমে চার হাজার ৮৮৭ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে যথাক্রমে ১১২৬ ও ১৬৯৯ পয়েন্টে অবস্থান করছে।

বুধবার ডিএসইতে হাতবদল হওয়া মোট ৩৩৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৯টির, দর কমেছে ১৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮২টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৮১ পয়েন্টে অবস্থান করছে । আজ সিএসইতেলেনদেন হয়েছে ২৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট ।এদিন সিএসইতে ২৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির ।

দ্য রিপোর্ট/এএস/১৮ নভেম্বর,২০২০