Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

মূলধনের ৬০ শতাংশ ধারণ করতে হবে বীমা কোম্পানির মালিকদের

২০২১ জানুয়ারি ১৯ ১২:৫৭:২৯
মূলধনের ৬০ শতাংশ ধারণ করতে হবে বীমা কোম্পানির মালিকদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাধারণ বীমা কোম্পানির (নন-লাইফ)উদ্যোক্তা পরিচালকদেরকে পরিশোধিত মূলধনের ৬০ শতাংশ ধারণ এবং কোম্পানির পরিশোধিত মূলধন কমপক্ষে ৪০ কোটি টাকা রাখার নির্দেশ দিয়েছেবীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ)। এরই মধ্যেআইডিআরএ পরিচালক (উপ সচিব) মোঃ জাহাঙ্গীর আলম সাক্ষরিত একটি চিঠি নন-লাইফ কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীদের বরারর পাঠানো হয়েছে।আইডিআরএ সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে,বীমা আইন ২০১০ এর ২১(৩) ধারা পরিপালনপূর্বক আগামী এক মাসের মধ্যে তফসিল-১ নূন্যতম পরিশোধিত মূলধন সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান শেখ কবির হোসেন বলেন, বীমা আইন অনুযায়ী আমাদের এই নির্দেশনা পালন করতে হবে। কিন্তু নির্দেশনা পূরণ করার জন্য সময় বাড়াতে হবে উল্লেখ করে তিনি বলেন- ‘ আইডিআরএ’র কাছে সময় বাড়ানোর জন্য আবেদন করা হবে’ ।

উল্লেখ্য,বীমা আইন ২০১০ এর ২১(৩) ধারায় বলা হয়েছে, নন-লাইফ ইন্স্যুরেন্সে ব্যবসার জন্য বাংলাদেশে নিবন্ধিত নূন্যতম ৪০ কোটি টাকা যাহার ৬০ শতাংশ উদ্যোক্তাগণ কর্তৃক প্রদত্ত হইবে ও অবশিষ্ট ৪০ শতাংশ জনসাধারণ কর্তৃক প্রদানার্থে উম্মুক্ত থাকিবে।

দ্য রিপোর্ট/এএস/১৯ জানুয়ারি,২০২১