Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সূচক কিছুটা বেড়েছে, লেনদেনে ভাটা 

২০২১ জানুয়ারি ২১ ১৫:৫৩:০৫
সূচক কিছুটা বেড়েছে, লেনদেনে ভাটা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসুচকের সামান্য উত্থান দেখা গেছে। তবে টানা চতুর্থ দিনের মতো কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন শেষ হয়েছে একই চিত্রে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর মূল মূল্যসুচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৩৬ পয়েন্টে।ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যেশরিয়াহ সূচক৪ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৯৪ এবং ২ হাজার ২২০৮ পয়েন্টে।

এদিন দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ২১৩ কোটি ৪৫লাখ টাকার শেয়ার ও ইউনিট। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলএক হাজার ৪১৬ কোটি ৪ লাখ টাকারশেয়ার ও ইউনিট।এ হিসেবে, আজ ২০২ কোটি ৫৯ লাখ টাকা কমলেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া৩৬০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩২ টির, কমেছে ১৪৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৫ টির শেয়ার দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯৭ টির, কমেছে ১০৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির। লেনদেন হয়েছে৫৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২১ জানুয়ারি, ২০২১