Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘শিশুবক্তা’ রফিকুলের মুক্তি চায় হেফাজত

২০২১ এপ্রিল ০৭ ২০:০৫:৫৯
‘শিশুবক্তা’ রফিকুলের মুক্তি চায় হেফাজত

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে নেত্রোকোনায় র‌্যাবের হাতে আটক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর মুক্তির দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার মুক্তির দাবি জানান কওমি মাদ্রাসাভিত্তিক ধর্মীয় সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়ার মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আজ নেত্রকোনা থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব। এরপর তার মুক্তির দাবি জানিয়ে বিবৃতি পাঠানো হয় হেফাজতের পক্ষ থেকে।

বিবৃতিতে মাওলানা আজিজুল হক বলেন, ‘অবিলম্বে মাওলানা রফিকুল ইসলামকে মুক্তি দিন। অন্যথায় এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও আলেম-ওলামার ইজ্জত রক্ষা এবং মসজিদ-মাদ্রাসা হেফাজতে দল-মত নির্বিশেষে লড়াই করতে সর্বদা প্রস্তুত আছে।

আজিজুল হক ইসলামাবাদী বলেন, মাওলানা রফিকুল ইসলামের মতো একজন সুপরিচিত তরুণ বক্তাকে গতরাতে নেত্রকোণা জেলার নিজ বাড়ি থেকে র‌্যাব পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, দেশের প্রতি ভালোবাসার তাগিদে রফিকুল ইসলাম জনগণকে অন্যায়-জুলুম ও অত্যাচারের বিরুদ্ধে জাগ্রত হওয়ার আহ্বান জানান। এটা অপরাধ হলে দেশের প্রচলিত আইনের মাধ্যমে তাকে আইনের আওতায় আনতে পরতেন। কিন্তু কোনো ধরনের পূর্ব মামলা ছাড়া বিনা কারণে তাকে আটক করা অন্যায়।’

এর আগে রফিকুল ইসলামকে আটক করার বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রফিকুল ইসলাম বিভিন্ন সময় রাষ্ট্রবিরোধী বিভিন্ন ধরনের বক্তব্য দিয়ে আসছিলেন। সম্প্রতি তার অনেক উস্কানিমূলক বক্তব্য ভাইরাল হয়েছে। এই অভিযোগে তাকে আটক করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ এপ্রিল, ২০২১)