প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সূচক কমলেও লেনদেন বেড়েছে

২০২১ জুলাই ১২ ২০:১৬:৪৪
সূচক কমলেও লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্য়দিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) সূচকের সামান্য পতন হয়েছে। তবে বেড়েছে লেনদেনের পরিমান। অন্যদিকে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) সূচক বেড়েছে।তবেবেশিরভাগ কোম্পানির দর ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে ৬ হাজার ২০৮ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৫৯ ও ১৩৪৬ পয়েন্টে।

এদিন,ডিএসইতে ১ হাজার ৫৯৯ কোটি ২১ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৯১ কোটি ৯১ লাখ টাকার। এ হিসেবে আজআগের দিন থেকে ১০৭ কোটি ৩০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

ডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়ামোট ৩৬৯টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১৮৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির।

অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৫.৯৮ পয়েন্টে অবস্থান করছে।বাজারটিতে আজ দিনভর লেনদেনে অংশ নেয়া৩০৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। লেনদেন হয়েছে ৬২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট

দ্য রিপোর্ট/এএস/১২ জুলাই ২০২১