প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

এএমই প্লাটফর্মে তালিকাভূক্তির অনুমোদন পেল অরিজা অ্যাগ্রো 

২০২১ জুলাই ১৪ ১৭:৪৯:২৪
এএমই প্লাটফর্মে তালিকাভূক্তির অনুমোদন পেল অরিজা অ্যাগ্রো 

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে এসএমই ক্যাটাগরিতে একাধিক কোম্পানির তালিকাভূক্তির বিষয়ে কাজ করছে বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশন । এরই ধারাবাহিকতায় এসএসই খাতে নতুন কোম্পানি হিসেবে আরও একটি কোম্পািনি হিসেবেঅরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড তালিকাভূক্ত হলো। কোয়ালিফাইয়েড ইনভেস্টরস (Qualified Investors-QI) অফারের মাধ্যমে বাজার থেকে ১০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেল কোম্পানিটি।বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার (১৪ জুলাই) অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির প্রস্তাব অনুমোদন করা হয়।

বিএসইসি সূত্রে জানা যায়,কোম্পানিটি ১০ টাকাঅভিহিত মূল্যে১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে । উত্তোলিত অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ২ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৮ টাকা ৯ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

দ্য রিপোর্ট/এএস/১৪জুলাই ২০২১