প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

মাশরাফি-তামিমদের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ

২০২২ জানুয়ারি ১৮ ০৪:০৫:৪৯
মাশরাফি-তামিমদের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ প্রিময়ার লিগের দল মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক হয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ফরম্যাটের দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবালদের নেতৃত্ব দেবেন এই অলরাউন্ডার।

সোমবার ঢাকার জার্সি উন্মোচন অনুষ্ঠানে রিয়াদকে অধিনায়ক হিসেবে ঘোষণা দেয় ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে মিনিস্টার গ্রুপ। যদিও ড্রাফট থেকে দল গোছানোর কাজ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মাহমুদউল্লাহ রিয়াদকে সরাসরি সাইনিংয়ে দলে টানার পর ড্রাফট থেকে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবং সাবেক অধিনায়ক মাশরাফিকে দলে নেয় তারা। তবে মাশরাফি-তামিমকে ছাপিয়ে অধিনায়কের আর্মব্যান্ড রিয়াদে হাতে।

আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। ঢাকা, সিলেট, চট্টগ্রামে হবে বিপিএলের ম্যাচগুলো। ফাইনালসহ মোট ম্যাচ হবে ৩৪টি।

সরাসরি চুক্তি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান এবং এবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি: মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ জানুয়ারি, ২০২২)