প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

‘রানের ম্যাচে’ খুলনার দারুণ জয়

২০২২ জানুয়ারি ২২ ০৬:৪৯:০৪
‘রানের ম্যাচে’ খুলনার দারুণ জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক: মিরপুর শেরে বাংলায় দেখা গেল রান উৎসব। পাওয়া গেল আসল টি-টোয়েন্টি ক্রিকেটের স্বাদ। টুর্নামেন্টের হট ফেবারিট তারকাবহুল ঢাকার ছুড়ে দেওয়া ১৮৪ রানের টার্গেট ৬ বল এবং ৫ উইকেট হাতে রেখেই টপকে গেল মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ঢাকা জড়ো করে বিশাল সংগ্রহ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দলের পুঁজি দাঁড়ায় ১৮৩ রান।

দলের পক্ষে অর্ধশতক হাঁকান তামিম ইকবাল। ৭টি চারের সহায়তায় ৪২ বলের মোকাবেলায় ৫০ রান করেন তিনি। মোহাম্মদ শাহজাদ ও রিয়াদ খেলেন ঝড়ো ইনিংস। ৭টি চারে শাহজাদ ২৭ বলে ৪২ এবং ২টি চার ও ৩টি ছক্কায় রিয়াদ ২০ বলে ৩৯ রান করেন।

খরুচে বোলিং করলেও কামরুল ইসলাম রাব্বি শিকার করেন তিনটি উইকেট। একটি উইকেট শিকার করেন থিসারা পেরেরা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিমকে হারিয়ে ফেললেও আন্দ্রে ফ্লেচার ও রনি তালুকদার বিধ্বংসী মেজাজে খেলতে থাকেন। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৭২ রানের পার্টনারশিপ। ৭টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৪৫ রান করে ফ্লেচার সাজঘরে ফিরলেও অর্ধশতক পূর্ণ করেন রনি।

অবশ্য অর্ধশতকের পর থামতে হয় রনিকেও। তার আগে ফ্লেচারের মত ৭ চার ও ১ ছক্কায় ৪২ বলে ৬১ রান করেন। তার বিদায়ের পর একটু চাপ ভর করলেও অভিজ্ঞ অলরাউন্ডার থিসারা পেরেরা শঙ্কার মেঘ জমতে দেননি।

মুশফিকুর রহিম ৬ ও ইয়াসির আলী ১৩ রান করে বিদায় নিলেও পেরেরা ৬টি চারের সহায়তায় ১৮ বলে ৩৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৬ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পাওয়ার সময় ৫ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন কার্যকরী অবদান রাখা শেখ মেহেদী হাসানও। তিনি হাঁকান একটি করে চার-ছক্কা।

সংক্ষিপ্ত স্কোর

টস : খুলনা টাইগার্স

মিনিস্টার ঢাকা : ১৮৩/৬ (২০ ওভার)
তামিম ৫০, শাহজাদ ৪২, রিয়াদ ৩৯
রাব্বি ৪৫/৩, পেরেরা ২৭/১

খুলনা টাইগার্স : ১৮৬/৫ (১৯ ওভার)
রনি ৬১, ফ্লেচার ৪৫, পেরেরা ৬২*
এবাদত ২৭/২, রাসেল ৪২/২

ফল : খুলনা টাইগার্স ৫ উইকেটে জয়ী।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ জানুয়ারি, ২০২২)