প্রচ্ছদ » সাহিত্য » বিস্তারিত

আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আসছে আজ, বিকেলে দাফন

২০২২ মে ২৮ ০৯:৫৫:২৯
আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আসছে আজ, বিকেলে দাফন

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত অমর গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এর রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ আজ (শনিবার, ২৮ মে) ঢাকায় পৌঁছাবে।

এদিন বিকেলে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীকে।

বাংলাদেশ হাইকমিশন লন্ডনের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শনিবার বেলা ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ পৌঁছাবে।

সেখানে সরকারের পক্ষ থেকে মরদেহ গ্রহণ করবেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিমানবন্দর থেকে মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনার নেওয়া হবে। গার্ড অব অনার ও সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত মরদেহ সেখানে রাখা হবে। এপর সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজা হবে।

বিকেল ৪টায় মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। শ্রদ্ধা নিবেদনের পর মিরপুরের শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে মরদেহ নেওয়া হবে। গাফফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী সেখানে স্ত্রীর কবরের পাশে বিকেল সাড়ে ৫টায় তার লাশ দাফন করা হবে।

আবদুল গাফফার চৌধুরী ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। ২০ মে তার প্রথম জানাজা ইংল্যান্ডের ব্রিকলেন মসজিদে অনুষ্ঠিত হয়। এছাড়া সেখানকার আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৮ মে, ২০২২)