প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ফ্রান্সের

২০২২ নভেম্বর ২৩ ১০:৫৪:১৩
অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ফ্রান্সের

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে জেতা সহজ হবে না আগে থেকেই জানতেন অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম আর্নল্ড। প্রতিপক্ষ কে সেটি ভুলাতে ফুটবলারদের মগজ ধোলাই করে ছিলেন আর্নল্ড। তাতেও হলো না কাজ। হারতে হয়েছে বড় ব্যবধানে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা পেয়েছে দিদিয়ের দেশমের দল। জোড়া গোলের দেখা পেয়েছেন অলিভিয়ার জিরুড।

তবে এদিন ম্যাচের শুরুটা করেছিল অজিরায়। ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় ম্যাচে লিড নেয় অজিরা। গুডউইনের গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

তবে ম্যাচে ফিরতে চেষ্টার কোনো ত্রুটি ছিল না বর্তমান চ্যাম্পিয়নদের। ফরাসিদের প্রথম সাফল্য আসে ম্যাচের ২৭ মিনিটে। থিয়ো হারনান্দেজের বলে গোল করে দলকে সমতায় ফেরান অ্যাড্রিয়েন রাবিওট। সমতায় ফিরে ম্যাচে লিড নিতে মরিয়া হয়ে ওঠে ফরাসিরা। কাজও হয় তাতে। খানিক পর রাবিওটের বাড়ানো বলে দলকে লিড এনেদেন অলিভিয়ার জিরুড। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে নেমেও আক্রমণ চালিয়ে গেছে ফরাসিরা। তবে গোল পেতে কিছুটা সময় লাগছিল। ম্যাচের ৬৮মিনিটে উসমানে ডেম্বেলের বাড়ানো বলে গোল করেন দলের সেরা তারকা কিলিয়ান এমবাপে। এর তিন মিনিটের মাথায় জিরুডকে বল বাড়িয়ে দেন এমবাপে। দক্ষতার সাথে সেই বল জালে পাঠিয়ে জোড়া গোল পূর্ণ করেন জিরুড। ৪-১ ব্যবধানে এগিয়ে যায় ফরাসিরা। এরপর গোল হতে পারত আরো তবে শেষ পর্যন্ত ব্যবধান বাড়ানো যায়নি। ফলাফল ৪-১ ব্যবধানে জিতে বিশ্বকাপের শুভ সূচনা করে বর্তমান চ্যাম্পিয়নরা।