প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

২০২৩ জানুয়ারি ২২ ১২:০৯:২৫
বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৭০ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ২৯৪ জন। সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৯৮৬ জন।

রোববার (২২ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯৮ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ৭১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৪১ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ২১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ৫১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৪ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ১০৬ জন এবং মারা গেছেন ১০ জন। একইসময়ে, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৪ জন এবং মারা গেছেন ৪৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ২৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৩৩ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ২৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩০ লাখ ২ হাজার ৫৫৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬৭ লাখ ৪৩ হাজার ১০৭ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৪৭ লাখ ৫২ হাজার ৮১৭ জন।