প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

মাদক ইয়াবা আসে মিয়ানমার থেকে- স্বরাষ্ট্রমন্ত্রী 

২০২৩ জানুয়ারি ২৪ ১৮:০৭:১৪
মাদক ইয়াবা আসে মিয়ানমার থেকে- স্বরাষ্ট্রমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:তিস্তায় সব মৌসুমের জন্য পানি সরবরাহ সচল রাখতে কাজ করছে সরকার। এ বিষয়ে শিগগিরই দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) র‍্যাব-১৩ এর আয়োজনে লালমনিরহাটের হাতীবান্ধার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী নামক 'তিস্তা ব্যারেজ সংলগ্ন এলাকায় প্রায় ছয় হাজার গরীব, দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজনে এসব বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিস্তার পানি প্রবাহ না থাকলেও এই অঞ্চলে যাতে চাষ আবাদ ও ফসল হয় এজন্যে আমাদের প্রধানমন্ত্রী যা যা করার তাই করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক এক পর্যায়ে বন্ধ হবে। সর্বনাশা মাদক ইয়াবা আসে মিয়ানমার থেকে। মাদক নির্মূলের জন্য বিজিবিকে শক্তিশালী করা হচ্ছে। ভারতের সাথে আমাদের মন্ত্রী ও সচিব পর্যায়ে বিজিবি-বিএসএফ প্রতিনিয়ত আলোচনা করেন থাকেন। ডিসিপিএম পর্যায়ে এর মিটিংও চলছে। ভারত সরকার ও আন্তরিক। তারা সবসময় বলেন সীমান্ত হত্যা বন্ধ করবে। তার পরও তারা করছে। আমরা দুই পক্ষেই আন্তরিক এটা বন্ধ করতে। খুব শীঘ্রই আমাদের পরিকল্পনা এটা বন্ধে আমরা সফল হব।

মন্ত্রী বলেন, আমাদের দেশে একসময় জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছিল। আজ সেই জঙ্গিবাদ আমাদের দেশে নেই। কারণ এদেশের মানুষ আর কখনও জঙ্গিবাদকে সমর্থন করবে না।