প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১২:২৭:২৮
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দ্য রিপোর্ট প্রতিবেদক:জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার রাত পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীকে বরণ করতে এসময় বিমানবন্দরে জড়ো হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী। আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম এ মুহিত।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমণকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই নিউইয়র্কে জড়ো হচ্ছেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রিয় নেত্রীকে বরণ করে নিতে, উৎসবে মেতেছে তারা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সন্ধ্যার পর থেকেই তারা ভীড় করতে শুরু করেন, বিমানবন্দরে।

এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রোববার রাত ৯টা ৫ মিনিটে (বাংলাদেশ সময়) লন্ডনে পৌঁছায়। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে চার ঘণ্টা যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করেন।