Airtel & Robi User Only

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত

পাবনার ১১তম পুলিশ থানা আমিনপুর

২০১৩ অক্টোবর ২০ ১৭:৫৯:৫২
পাবনা সংবাদদাতা : পাবনা জেলায় ১১তম পুলিশ থানা হিসেবে যাত্রা শুরু করলো বেড়া উপজেলার আমিনপুর। এতদিন আমিনপুরে পুলিশ তদন্ত কেন্দ্র ছিল। চলতি বছরের ২৭ মে নিকারের বৈঠকে আমিনপুরকে থানা হিসেবে গঠনের বিষয়টি অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকাল ১১টায় প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার বীর উত্তম আমিনপুর থানার উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষ্যে থানা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান শরীফ ডিলু, ইন্সপেক্টর জেনারেল হাসান মাহমুদ খন্দকার।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল রহিম লাল।

প্রসঙ্গত বেড়া উপজেলার জাতসাকিনী, মাসুমদিয়া, পুরান ভারেঙ্গা, রুপপুর ও ঢালারচর ইউনিয়ন এবং সুজানগর উপজেলার সাগরকান্দি, রানীনগর ও আহম্মদপুর ইউনিয়ন নিয়ে আমিনপুর থানা গঠন করা হয়েছে।

আমিনপুর থানা বাস্তবায়নের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল এলাকাবাসী। বিভিন্ন সময়ে সরকারের স্থানীয় এমপি, মন্ত্রী ও রাজনৈতিক নেতারা প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন হয়নি। পরিকল্পনামন্ত্রী এ কে খন্দকার থানা বাস্তবায়নের ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

(দিরিপোর্ট২৪/এমএইচ/ এমডি/অক্টোবর ২০,২০১৩)