প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

বাউফলে সরকারি জমি দখল করে, দোকান ভাড়া তোলেন বিএনপি নেতা ।

 

২০২৪ মার্চ ১৭ ০০:১৩:৩৭
বাউফলে সরকারি জমি দখল করে, দোকান ভাড়া তোলেন বিএনপি নেতা ।
 

বাউফল প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া বন্দরে সরকারি খাস জমি দখল করে দোকান তুলে ভাড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এক প্রভাবশালী আওয়ামীলীগ নেতার নাম করে সরকারি জমিতে তোলা ওই সব দোকান ঘরের ভাড়া তোলেন এক বিএনপি নেতা। ওই বিএনপি নেতার নাম মো. আবদুছ সালাম খান ওরফে ব্যারিস্টার সালাম।


সরেজমিনে গিয়ে দেখা যায়, কালাইয়া বন্দরের নৌ পুলিশ ফাঁড়ির সামনে ও বড় পুকুরের দক্ষিণ পশ্চিম পাশে প্রায় ২০টি দোকান ঘর তোলা হয়েছে। ওই সব দোকান ঘরে পোশাক, জুতা ও চায়ের দোকান বসানো হয়েছে।

দোকানীদের সাথে কথা বলে জানা গেছে, সরকারি খাস জমি নিজের দাবি করে ব্যবসায়ীদের কাছ থেকে ১থেকে দেড় হাজার টাকা করে ভাড়া তোলেন বিএনপি নেতা আবদুছ সালাম খান ওরফে ব্যারিস্টার সালাম।

স্থানীয় একটি সূত্র জানায়, দীর্ঘদিন ধরে নৌ পুলিশ ফাঁড়ির পাশে বিশাল পুকুর, বড় পুকুরের দক্ষিণ পশ্চিম পাশের কিছু অংশ জমি নিজের দাবি করে আসছেন সালাম। ক্ষমতাসীন দলের স্থানীয় এক নেতার নাম করে নৌ পুলিশ ফাঁড়ির সামনে রাস্তার পাশে ও বড় পুকুরের পশ্চিম পাশে সরকারি জমিতে প্রায় ২০টি ঘরের ভাড়া তুলেন সালাম।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক দোকানী জানান, আগে জানতাম এসব জায়গা সরকারি। আমরা সরকারি জায়গা অস্থায়ী দোকান ঘরে ব্যবসা করতাম। কিন্তু কয়েক মাস ধরে ব্যারিস্টার সালাম এসব দোকানের জায়গা তার বলে ভাড়া দাবি করেন। আমরাও তাকে ভাড়া দিয়ে আসছি।

এবিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে সালাম খান ওরফে ব্যারিস্টার সালাম বলেন, আমি কোন ভাড়া নেই না। ওটা কালাইয়া বাজার ইজারাদার দোকান প্রতি সপ্তাহে ১শত টাকা নেয়।

কালাইয়া ইউপি চেয়ারম্যান ও কালাইয়া বাজার ইজারাদার এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা জানান, পরিত্যক্ত জায়গা দেখিয়ে সালাম খান নামে এক ব্যক্তি কোর্টে মামলা দায়ের করে দোকানদারের কাছ থেকে টাকা নেয়। আমি ইজারাদার হিসাবে আমার লোক অস্থায়ী দোকান থেকে ইজারা নেয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির গাজী বলেন, বিষয়টি খতিয়ে দেখে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এসকে/দ্য রিপোর্ট টুয়েন্টি ফোর ডট কম।