প্রচ্ছদ » বিশ্ব » বিস্তারিত

ইসরায়েলি বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

২০২৪ মার্চ ১৯ ১২:৪৩:১২
ইসরায়েলি বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

দ্য রিপোর্ট ডেস্ক:ফিলিস্তিনের গাজা উপত্যকায় ফের বিমান হামলাচালিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় ভোরবেলায়চালানো এই বর্বর হামলায় ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এ হামলার বহু আহতের খবর মিলেছে।

এক প্রতিবেদনে রয়টার্স জানায়, রাফাহ শহর এবং গাজা উপত্যকার কেন্দ্রীয় অঞ্চলেচালানো হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে।

ইসরায়েলি বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহতের খবর নিশ্চিত করে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা।

এবারেচালানো বিমান হামলার মধ্যে মিসরীয় সীমান্তের কাছে দক্ষিণ গাজার রাফাহ শহরে বেশ কয়েকটি বাড়ি এবং অ্যাপার্টমেন্টে হামলায় ১৪ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। আর মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় আরও ছয়জন মারা গেছেন বলে চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলাচালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭৪ হাজার মানুষ। এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।