প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ভারতের গ্র্যান্ডমাস্টারকে হারালো বাংলাদেশের  মনন 

২০২৪ এপ্রিল ১৬ ১২:৫০:৩৮
ভারতের গ্র্যান্ডমাস্টারকে হারালো বাংলাদেশের  মনন 

দ্য রিপোর্ট ডেস্ক:থাইল্যান্ডের হুয়া হিন জেলায় ২১তম ব্যাংকক চেস ক্লাব ওপেনে বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার মনন রেজা নীড় ভারতের গ্র্যান্ডমাস্টার এম আর ললিত বাবুকে হারিয়ে চমক দেখিয়েছেন।

সোমবার তৃতীয় রাউন্ডের খেলায় ফিদে মাস্টার মনন রেজা নীড় সাদা ঘুঁটি নিয়ে রুই-লোপেজ পদ্ধতিতে খেলে ৭০ চালের মাথায় গ্র্যান্ড মাস্টার এম আর ললিত বাবুর বিপক্ষে জয়ী হন।

তৃতীয় রাউন্ডের খেলা শেষে ফিদে মাস্টার মনন রেজা নীড় তিন খেলায় পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ১২ জনের সঙ্গে মিলিতভাবে শীর্ষে রয়েছেন। তিন খেলায় ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান দুই পয়েন্ট, বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদে মাস্টার নাইম হক দেড় পয়েন্ট করে অর্জন করেছেন। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের তাসরিক সায়হান শান কোনও পয়েন্ট পাননি।

তৃতীয় রাউন্ডের খেলায় ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান ভারতের বসন্ত কুমার রাজেসকে হারান। আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল রাশিয়ার বাবাক ইউলিয়া রোহল্যান্ডের সঙ্গে ড্র করেন।

ফিদে মাস্টার নাইম হক ভারতের গ্র্যান্ডমাস্টার মিত্রভা গুহর কাছে ও তাসরিক সায়হান শান ভারতের তানিশ রাগাভানের কাছে হেরে যান।