প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

নিজের ইচ্ছাতেই বিশ্রাম চেয়েছেন ম্যাক্সওয়েল

২০২৪ এপ্রিল ১৬ ১২:৫২:১৬
নিজের ইচ্ছাতেই বিশ্রাম চেয়েছেন ম্যাক্সওয়েল

দ্য রিপোর্ট প্রতিবেদক:

গুঞ্জন ছিল আঙুলের ইনজুরির কারণেই গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলকে রাখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন ম্যাক্সওয়েল খোদই।

জানালেন নিজের ইচ্ছাতেই বেঙ্গালুরুর কাছে বিশ্রাম চেয়েছেন তিনি।

এবারের আইপিএলে এখন পর্যন্ত নামের প্রতি সুবিচার করতে পারেননি ম্যাক্সওয়েল। ৬ ম্যাচ খেলে মাত্র ৩২ রান করেছেন এই অজি অলরাউন্ডার। তাই মানসিক ও শারীরিকভাবে সতেজ থাকতে বিশ্রাম নেন তিনি।

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের পর গতকাল সংবাদ সম্মেলনে ম্যাক্সওয়েল বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার জন্য এই সিদ্ধান্ত নেওয়া খুব সহজ ছিল। আগের ম্যাচ (মুম্বাইয়ের বিপক্ষে) শেষে ফাফ (ডু প্লেসি) ও কোচদের কাছে গিয়ে বলেছি, আমার মনে হচ্ছে সম্ভবত অন্য কাউকে দিয়ে চেষ্টা করার এটাই সময়। এ ধরনের পরিস্থিতিতে আমি আগেও পড়েছি। যত বেশি খেলেছি, পরিস্থিতি আরও খারাপের দিকে গিয়েছে। তাই আমি অনুভব করেছি নিজেকে একটু মানসিক ও শারীরিকভাবে বিশ্রামে রাখা প্রয়োজন, যাতে আমার শরীর আবারও সঠিক অবস্থায় ফিরে আসে। ’

দারুণ ছন্দে থেকেই আইপিএলে এসেছিলেন ম্যাক্সওয়েল। নভেম্বরের শুরু থেকে ১৭ টি-টোয়েন্টি খেলে ৪২.৪৬ গড় ও ১৮৫.৮৫ স্ট্রাইকরেটে ৫৫২ রান করেন তিনি। যেখানে দুটি সেঞ্চুরিও আছে। কিন্তু আইপিএলে আসতেই বদলে গেল ম্যাক্সওয়েলের রূপ।

অজি অলরাউন্ডার বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে কখনো কখনো এমনটা হতে পারে। এটা পরিবর্তনশীল একটা খেলা। প্রথম ম্যাচের কথাই যদি বলি, বল কিন্তু আমার ব্যাটের মাঝ বরাবর লেগেছিল। এরপরও বল কিপারের হাতে গেছে। রান করার সুযোগ আছে দেখে আমি একটু আগেই শট খেলে ফেলেছিলাম। সময় আমার পক্ষে থাকলে বল (কিপারের) গ্লাভসের অনেক দূর দিয়ে যেত। প্রথম বলেই আমি বাউন্ডারি পেয়ে যেতাম। টুর্নামেন্টের শুরুটাও ভালো হতো। কিন্তু সেটা হয়নি। ’