প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বিশ্বকাপের দলে সুযোগ পেতে এই পারফরম্যান্সটার বিকল্প নেই:  সাইফউদ্দিন

২০২৪ মে ০৪ ১০:২৪:২১
বিশ্বকাপের দলে সুযোগ পেতে এই পারফরম্যান্সটার বিকল্প নেই:  সাইফউদ্দিন

দ্য রিপোর্ট প্রতিবেদক: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর বেশ কিছু দিন। এরই মধ্যে দল গোছাতে ব্যস্ত বড় দলগুলো।

শিগগিরই বাংলাদেশ দলের স্কোয়ার্ড ঘোষণা না হলেও চলতি জিম্বাবুয়ের সিরিজ হতে পারে বিশ্বকাপের স্কোয়াড তৈরির একটি মঞ্চ। তাই তো খেলোয়াড়রাও জোর দিচ্ছেন নিজেদের পারফরম্যান্সে।

সুযোগটা কাজে লাগাতে চান মোহাম্মদ সাইফউদ্দির। দীর্ঘ ১৮ মাস পর দলে ফিরে নিজের জায়গা পোক্ত করতেই চান এ পেস অলরাউন্ডার।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজের প্রথম টি-২০ তে মাঠে নেমে নিজেকে চেনালেন নতুন করে। ব্যাটিংয়ে সুযোগ না পেলেও এদিন বোলিং দিয়ে নিজেকে প্রমাণ করলেন আবারও।

জিম্বাবুয়ে সঙ্গে ৪ ওভার বোলিংয়ে মাত্র ১৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। উইকেটের সংখ্যা ৪টিই হতো। তবে নো-বলের নিয়মে আটকে একটি উইকেট হাতছাড়া হয় তার।

তবে স্বভাবতই প্রেস কনফারেন্সে এসে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা গেছে তাকে।

দীর্ঘ দিন পর মাঠে ফেরা এবং নিজের পারফরম্যান্স নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাইফউদ্দিন বলেন, প্রথমত আলহামদুলিল্লাহ। যেহেতু প্রায় ১৮ মাস পর আন্তর্জাতিক মাঠে ফিরলাম। আমার জন্য বিষয়টা কঠিন ছিল। যদি আমি বিশ্বকাপের দলে সুযোগ পেতে চাই আমার জন্য এই পারফরম্যান্সটার বিকল্প নেই। এর আগে ২০২২ বিশ্বকাপে আমি শেষ মুহূর্তে বাদ পড়ি পারফরম্যান্সের কারণে। এজন্য অনেক সিরিয়াস ছিলাম। চাচ্ছিলাম যে পারফর্ম করার।

গত টি-২০ বিশ্বকাপ আসর মিস করলেও এবারের আসরে স্কোয়াডে জায়গা পাওয়া নিয়ে আত্মবিশ্বাসী এ পেস বোলিং অলরাউন্ডার।

আগামী ম্যাচগুলোতে ছাড়িয়ে যেতে চান নিজেকে। বলেন, আসলে সত্যি কথা বলতে গেলে আজকে অনেক নার্ভাস ছিলাম (হাসি)। এর আগে অনেক আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি, নার্ভাস ছিলাম না। আমার জন্য ভালো করাটা খুব গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু ২ ম্যাচ পরে ফিজ আসবে। একাদশে কী হবে না হবে ম্যানেজমেন্ট জানে। আমার জন্য খুব চ্যালেঞ্জিং ছিল। আলহামদুলিল্লাহ চেষ্টা করেছি ভালোটা দেওয়ার। আরও ভালো করতে পারলে ভালো লাগত। আরও ৪টা ম্যাচ বাকি আছে। চেষ্টা করব আরও ছাড়িয়ে যাওয়ার।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-২০ তে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ব্যাটিং করে জিম্বাবুয়ে ১২৪ রানে অলআউট হয়। তাসকিন ও সাইফউদ্দিন নেন ৩ করে উইকেট। শেখ মেহেদী নেন ২টি। জবাবে ১৬ তম ওভারে জয় পায় বাংলাদেশ। লিটন দাস ১ রানে ফিরলেও আরেক ওপেনার তামজিদ তামিম করেন ৪৭ বলে ৬৭ রান।