প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

কোটা সংস্কার আন্দোলনকারীদের সব দাবি পূরণ হয়নি:  মির্জা ফখরুল 

২০২৪ জুলাই ২৫ ১৫:৩২:১৪
কোটা সংস্কার আন্দোলনকারীদের সব দাবি পূরণ হয়নি:  মির্জা ফখরুল 

দ্য রিপোর্ট প্রতিবেদক:‘কোটা সংস্কার আন্দোলনকারীদের সব দাবি পূরণ হয়নি’ মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চলমান সংকটের রাজনৈতিক সমাধান না হলে আন্দোলন শেষ হবে না।

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির সমর্থন ‘এখনো আছে’ জানিয়ে বিএনপি মহাসচিব বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে আমাদের সমর্থন ছিল, এখনো আছে। তাদের যে ৮ দফা দাবি ছিল তা এখনো পূরণ করা হয়নি। শুধু কোটা সংস্কার নয়, আরও যে দাবিগুলো আছে অবশ্যই সেসব দাবি সরকারের পূরণ করা উচিত।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব মন্তব্য করেন তিনি। নানা ঘটনা প্রবাহের পরও চলমান আন্দোলন সমাপ্ত হয়নি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, অতীতের মতো চলমান আন্দোলন এখনও শেষ হয়নি। অতীতেও বহুবার আন্দোলন হয়েছে, আন্দোলন একপর্যায়ে হয়তো স্তিমিত হয়েছে, তারপর কিন্তু আবারও তা বেগবান হয়েছে। এবার আন্দোলন তো একটা ‘আইওপেনার’ (চোখ খুলে দেওয়া)। এ আন্দোলনে সাধারণ মানুষ রাস্তায় নেমে এসেছে। তাদের ঠেকাতে কারফিউ দেওয়া হয়েছে। আমরা চাই, জনগণের শান্তির স্বার্থে কারফিউ প্রত্যাহার করা হোক।

ফখরুল বলেন, দুর্নীতি দমন, অর্থনীতি ঠিক না রাখাসহ সব দিকে ব্যর্থ হওয়ার কারণেই আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে এই আন্দোলনে জনগণের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। এটা রাজনৈতিক সমাধান ছাড়া শেষ হবে না। রাজনৈতিক সমাধান হচ্ছে সরকারকে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে একটা নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।