প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

অবশেষে কষ্টের জয় পেল ব্রাজিল

২০২৪ সেপ্টেম্বর ০৭ ১৩:২৩:০৩
অবশেষে কষ্টের জয় পেল ব্রাজিল

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বকাপ বাছাইপর্বে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় ৬ নাম্বারে ছিল ব্রাজিল। তাই ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে নামার আগে চাপে ছিল সেলেসাওরা। তবে ১–০ গোলের জয়ে পূর্ণ ৩ পয়েন্ট তুলে স্বস্তি পেয়েছেন দরিভাল জুনিয়রের শিষ্যরা।

কুরিতিবায় কৌতো পেরেইরা স্টেডিয়ামে ব্রাজিলের জন্য কঠিন পরীক্ষা ছিল ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ।

কারণ বিশ্বকাপ বাছাইপর্বে সবশেষ চার ম্যাচেই জয়শূন্য তারা। ১১ মাস আগে ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করার পর একে একে হেরেছে উরুগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার কাছে। চাপে থাকা ব্রাজিলের প্রথম গোলের সুযোগ আসে ৩০ মিনিটে। মিডফিল্ডার লুকাস পাকেতার পাস থেকে বক্সের সামনে দাঁড়িয়ে থাকা রদ্রিগো এক ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন রদ্রিগো।

ইকুয়েডরের এক ডিফেন্ডারের গায়ে বলটি জালে জড়ায়। এটি ছিল ব্রাজিলের একমাত্র জয়সূচক গোল।

এক গোল হজম করার পর আর শোধ করতে পারেনি ইকুয়েডর। তবে প্রথমার্ধের শেষ সময়ে একুয়েডরের মোইসেস কেইসেদোর শট ডিফেন্ডার গাব্রিয়েল মাগালিয়াইস গোললাইন থেকে ফিরিয়ে না দিতে পারলে খেলার চিত্রটা ভিন্ন হতে পারত।

তবে আরো বেশ কিছু সুযোগ পেয়েছিল তারা। কিন্তু কাজে লাগাতে পারেনি। যোগ করা সময়ের শেষ মুহূর্তে বক্সের বাইরে ভালো জায়গায় ফ্রি–কিক পেয়েছে ইকুয়েডর। তবে গোল করতে পারেনি।

এ জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের চারে উঠে এল ব্রাজিল।

৭ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে আর্জেন্টিনা। ২০২৬ বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা থেকে শীর্ষ ছয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। সপ্তম দলটি যাবে প্লে অফ খেলে।

দিনের অন্য দুটি ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে এবং পেরুর সঙ্গে ১–১ গোলে ড্র করেছে কলম্বিয়া।