প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

এবি সিদ্দিকের মামলায় খালাস পেলেন তারেক রহমান

২০২৪ অক্টোবর ২১ ০০:৩৫:৫১
এবি সিদ্দিকের মামলায় খালাস পেলেন তারেক রহমান

দ্য রিপোর্ট প্রতিবেদক:পাঁচ বছর আগে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকের করা মানহানির মামলায় খালাস পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচজন। রোববার (২০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরাফাতুল রাকিব তাদের খালাসের এই আদেশ দেন।

অন্য যাদের খালাস দেওয়া হয়েছে তারা হলেন— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায় এবং জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তারেক রহমানের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান দীর্ঘদিন বাদী আদালতে হাজির না হওয়ায় খালাস দেওয়া হয়েছে। আদালত সূত্রে জানা গেছে, আজ এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। তবে দীর্ঘদিন কোনো সাক্ষী আসেনি। এজন্য আসামিপক্ষে মামলাটি নিষ্পত্তির জন্য আবেদন করা হয়। আদালত আবেদন মঞ্জুর করে অভিযুক্তদের খালাস দেন। এর আগে, ২০১৯ সালের ৫ আগস্ট বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

২০১৯ সালে লন্ডনের একটি আলোচনা সভায় আওয়ামী লীগের সমালোচনা করায় ঢাকার আদালতে এই মামলাটি করেন এবি সিদ্দিক। এর আগে, গত ২১ আগস্ট নোয়াখালীর একটি রাষ্ট্রদ্রোহের মামলায়, ২৭ আগস্ট গোপালগঞ্জের একটি মানহানির মামলায়, ৭ সেপ্টেম্বর মাদারীপুরে দায়ের করা একটি মানহানির মামলায় ও ১৯ সেপ্টেম্বর হবিগঞ্জের একটি মানহানি মামলা খালাস পান তারেক রহমান।