প্রচ্ছদ » প্রবাস কথা » বিস্তারিত

মালয়েশিয়া থেকে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠাতে রাষ্ট্রদূতের আহ্বান

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ০৯:৩১:৪৭
মালয়েশিয়া থেকে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠাতে রাষ্ট্রদূতের আহ্বান

মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়া বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের বৈধ উপায়ে দেশে অর্থ পাঠানোর আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম।

শুক্রবার মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে দেশের প্রধান তিন রেমিট্যান্স হাউসের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি প্রবাসীদের প্রতি এ আহ্বান জানান।

এ সময় তিনি হুন্ডির বদলে বৈধ উপায়ে পথে অর্থ পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখার অনুরোধও জানান। বৈধ উপায়ে অর্থ প্রেরণকারীরা সবার আগে কনস্যুলার সেবা, স্বল্প-মূল্যে বাংলাদেশ বিমানের টিকেটসহ নানান সুবিধা পাবেন বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।

বিকাশ বা হুন্ডি পরিত্যাগ করে বৈধ উপায়ে অর্থ পাঠাতে সাধারণ প্রবাসীদের উৎসাহিত করতে রেমিটেন্স হাউসগুলোর কর্মকর্তাদেরকে নানামুখী পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন তিনি।

রেমিট্যান্স হাউসের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী রেমিট্যান্স হাউসের সিইও মো. ওয়ালিউল্লাহ, এনবিএল মানি ট্রান্সফারের সিইও শেখ আখতার উদ্দিন আহমেদ ও সিবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী সাইদুর রহমান ফারাজি।

আলোচনায় অংশ নেন, হাইকমিশনের ডিফেন্স উইং-এর প্রধান এয়ার কমোডর মো. হুমায়ুন কবির, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম ও কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস ও দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিন।

(দ্য রিপোর্ট/এম/এনআই/ফেব্রুয়ারি ১৮, ২০১৬)