Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

মুনাফা নিয়ে ভুল তথ্য প্রকাশ সামিট পাওয়ারের

২০১৮ অক্টোবর ০৬ ১৩:০৯:৩৭
মুনাফা নিয়ে ভুল তথ্য প্রকাশ সামিট পাওয়ারের

দ্য রিপোর্ট ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ারের আর্থিক হিসাবে মুনাফা নিয়ে ভুল তথ্য প্রকাশ করা হয়েছে। আর এই ভুল তথ্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানির প্রোফাইলে প্রকাশ করা হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সামিট পাওয়ার কর্তৃপক্ষ ২০১৭-১৮ অর্থবছরের প্রথম ৩টি প্রান্তিকের যে পৃথক আর্থিক হিসাব প্রদান করেছে, তার যোগফল কোম্পানিরই প্রদত্ত ৩ প্রান্তিকের মোট হিসাবের সঙ্গে মিলছে না। যে কারনে উক্ত হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ ভুল হিসেবে ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

দেখা গেছে, সামিট পাওয়ার কর্তৃপক্ষ ২০১৭-১৮ অর্থবছরের প্রথম প্রান্তিকে মুনাফা দেখিয়েছেন ১০৮ কোটি ২৮ লাখ ২০ হাজার টাকা। যা দ্বিতীয় প্রান্তিকে ১৪৩ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকা ও তৃতীয় প্রান্তিকে ১১১ কোটি ২০ লাখ ৩০ হাজার টাকা দেখিয়েছেন। এ হিসাবে ৩ প্রান্তিকের যোগফল হয় ৩৬২ কোটি ৮৭ লাখ ২০ হাজার টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ৩ প্রান্তিকের মোট হিসাবে ৩৫৯ কোটি ৫২ লাখ টাকা দেখিয়েছেন। এক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষই একক ও মোট হিসাবে ভিন্ন তথ্য প্রদান করেছেন। আর এই হিসাবকেই ডিএসই কর্তৃপক্ষ ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

এদিকে কোম্পানি কর্তৃপক্ষ প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়েছেন ১.০১ টাকা। যা দ্বিতীয় প্রান্তিকে ১.৩৫ টাকা ও তৃতীয় প্রান্তিকে ১.০৪ টাকা দেখিয়েছেন। এ হিসাবে ৩টি প্রান্তিকের মোট ইপিএস হয় ৩.৪০ টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ৩.৩৭ টাকা ইপিএস দেখিয়েছেন।

উল্লেখ্য শনিবার (০৬ অক্টোবর) সামিট পাওয়ারের শেয়ার দর দাড়িঁয়েছে ৪১.৫০ টাকায়।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৬, ২০১৮)