Airtel & Robi User Only

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

তফসিল ঘোষণাকে সামনে রেখে অরাজকতা হলে ব্যবস্থা: ইসি

২০১৮ নভেম্বর ০৭ ২০:৪৭:৩৭
তফসিল ঘোষণাকে সামনে রেখে অরাজকতা হলে ব্যবস্থা: ইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : তফসিল ঘোষণাকে সামনে রেখে যেকোনো অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইনশৃংখলা বাহিনী ব্যবস্থা নেবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এর পাশাপাশি কোনো অনিবন্ধিত রাজনৈতিক দলের সাথেও ইসি বৈঠক করবে না বলেও জানানো হয়েছে।

এছাড়া ৮ নভেম্বর নির্বাচন কমিশনকে তফসিল ঘোষণা করার জন্য অনড় অবস্থানে থাকতে বলেছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি।

বুধবার বেলা ১১টার দিকে জাতীয় পার্টির বিশাল প্রতিনিধিদল নিয়ে ৮ নভেম্বরের তফসিল ঘোষণা যেন না পেছায় সেই দাবি জানিয়ে নির্বাচন কমিশনের সাথে বৈঠক করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

৮ দফা দাবি নিয়ে প্রায় দেড় ঘণ্টা বৈঠক শেষে তারা জানান, জাতীয় পার্টি আগামী নির্বাচনকে সহিংসতা এবং কালোটাকা মুক্ত দেখতে চায়।

বিকেল ৪ টায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের নেতৃত্বে ১৭ সদস্যের প্রতিনিধিদল বৈঠকে বসে নির্বাচন কমিশনের সাথে।সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ইসির বৈঠকে ঐক্যফ্রন্টের নেতারা যে অশালীন আচরণ করেছেন তার প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ।

পরে তারা গণমাধ্যমে জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য ইসিকে নিয়ন্ত্রণ নয় বরং স্বাধীনভাবে কাজ করার বিষয়ে হস্তক্ষেপ করবে না আওয়ামী লীগ।

দিন শেষে নির্বাচন কমিশন জানায়, আগামীকাল তফসিল ঘোষণার জন্য প্রস্তুত ইসি। তবে নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনিবন্ধিত রাজনৈতিক দলের সাথে বৈঠক করবে না ইসি।

এদিন সন্ধ্যা সাড়ে ৬টার পর ইসলামী ঐক্য জোটের সঙ্গেও বৈঠকে বসে নির্বাচন কমিশন।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ০৭,২০১৮)