Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

২০ দলের বৈঠকে নেই অলি-পার্থ

২০১৯ মে ১৩ ১৭:৫৫:৩৯
২০ দলের বৈঠকে নেই অলি-পার্থ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট বৈঠক শুরু হয়েছে। সোমবার (১৩ মে) বিকাল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বৈঠক শুরু হলেও উপস্থিত হননি বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদ।

তবে কর্নেল অলি না থাকলেও দলের পক্ষ থেকে মহাসচিব রেদোয়ান আহমেদ উপস্থিত রয়েছেন বলে জানা গেছে।

পার্থকে আজকের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি আজকের বৈঠকে যোগ দেননি।

বিএনপির নির্বাচিত ৫ এমপির শপথকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে আন্দালিভ রহমান পার্থর বেরিয়ে যাওয়া ও অন্য শরিক দলগুলোর নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিএনপি সূত্র জানায়, অন্য শরিকদের পাশাপাশি শনিবার রাতে গুলশান কার্যালয় থেকে আন্দালিব রহমান পার্থকে ফোন করে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়। তবে পার্থ বৈঠকে যোগ না দেয়ার কথা জানান।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিসের মহাসচিব আহমেদ আব্দুল কাদের, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রাকিব, পিপলস পার্টির সৈয়দ মাহবুব হোসেন প্রমুখ।

সর্বশেষ গত ১১ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আজকে তৃতীয়বারের মতো বৈঠকে বসেছে ২০ দল।

(দ্য রিপেোর্ট/এনটি/মে ১৩, ২০১৯)