Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

বিএসইসির সঙ্গে স্টেকহোল্ডারদের বৈঠক বিকালে

২০১৯ মে ১৬ ১৩:৩৪:১১
বিএসইসির সঙ্গে স্টেকহোল্ডারদের বৈঠক বিকালে

দ্য রিপোর্ট প্রতিবেদক : গত ২৯ এপ্রিলের পর আবারও স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৬ মে) বিকাল ৩টায় বিএসইসিতে এই বৈঠক শুরু হবে। এতে শেয়ারবাজারের জন্য সিদ্ধান্ত নেওয়া বিভিন্নপদক্ষেপের বিষয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করা হবে।

এর আগে ২৯ এপ্রিল স্টেকহোল্ডারদের সঙ্গে কমিশনের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। যেখানে প্লেসমেন্টে শেয়ার ইস্যুর ক্ষেত্রে বিএসইসির অনুমোদন লাগবে না, আইপিওকালীন সকল শেয়ারে ৩ বছর লক-ইন থাকবে, লক-ইন প্রসপেক্টাসের সংক্ষিপ্ত সংস্করন প্রকাশের দিনের পরিবর্তে লেনদেন শুরুর দিন থেকে গণনা করা হবে, আইপিওতে ফিক্সড প্রাইস মেথডে কমপক্ষে ৫০ কোটি টাকা ও বুক বিল্ডিং মেথডে ১০০ কোটি টাকা উত্তোলন করতে হবে ইত্যাদি বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে স্টেকহোল্ডারদের মতামত নেওয়া হয়। একইভাবে সেইসব সিদ্ধান্ত চূড়ান্ত করার আগে আরেক দফায় আজকে আলোচনার জন্য স্টেকহোল্ডারদের কমিশন ডেকে পাঠিয়েছেন।

বৈঠকে ঢাকা স্টক এক্সচেঞ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ (ডিবিএ), ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) নেতৃবৃন্দসহ অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৬, ২০১৯)