Airtel & Robi User Only

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

জাবিতে এক শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলসহ বহিষ্কৃত ১৯

২০১৯ আগস্ট ২৮ ২৩:৩১:০৫
জাবিতে এক শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলসহ বহিষ্কৃত ১৯

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন নিপীড়ন, ছিনতাই ও র‌্যাগিংয়ের ঘটনায় এক শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলসহ ১৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৮ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে বহিষ্কারাদেশের এসব তথ্য জানানো হয়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গণিত বিভাগের এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে একই বিভাগের ৪২তম ব্যাচের মো. তোজাম্মেল হোসেনের ছাত্রত্ব বাতিল করে চিরতরে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এক ছাত্রী ও দুই ছাত্রকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অপরাধে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী রিজওয়ান রাশেদ সোয়ানকে এক বছরের জন্য বহিষ্কার ও দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭তম আবর্তনের কে এম জাহিদ হাসানকে ছয় মাসের জন্য বহিষ্কার ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চারুকলা বিভাগের এক ছাত্রকে নিপীড়নের অভিযোগে একই বিভাগের আশিকুর রহমান ও সৌরভ চক্রবর্তীকে এক বছরের জন্য এবং জাকিয়া সুলতানা দিনা ও ফাহমিদা খানম অদিতিকে ছয়মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এরা সবাই বিভাগটির ৪৪তম ব্যাচের শিক্ষার্থী।

মনির হোসেন নামের এক ব্যক্তিকে মারধর ও এক লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগে ৪৫তম ব্যাচের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের মো. রায়হান পাটোয়ারি, সরকার ও রাজনীতি বিভাগের মো. আল রাজী, দর্শন বিভাগের মো. মোকাররম হোসেন শিবলু, সিএসই বিভাগের শাহ মোস্তাক আহমেদ সৈকতকে দুই বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা এবং ৪৪তম ব্যাচের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় এক ছাত্র ও এক বহিরাগতকে মারধরের অভিযোগে ৪৭তম ব্যাচে লোকপ্রশাসন বিভাগের ইয়া রাফিউ শিকদার, মো. মোস্তাফিজুর রহমান, মো. সোহেল রানা, ৪৫তম ব্যাচের বাংলা বিভাগের শুভাশীষ ঘোষ, ৪২তম ব্যাচের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নেজামুদ্দিন নিলয়কে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে র‌্যাগিংয়ের সাথে যুক্ত থাকার অভিযোগে ৪৭তম ব্যাচের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. শিহাবকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ২৮,২০১৯)