Airtel & Robi User Only

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

সংসদের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা সম্পন্ন

২০১৯ নভেম্বর ০৭ ১১:৪৩:৪৩
সংসদের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা সম্পন্ন

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, বিএনপি নেতা ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দ্বিতীয় নামাজে জানাজা। দেশে এটি তার প্রথম জানাজা।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার মরদেহবাহী গাড়িটি পৌঁছায়। পরে দক্ষিণ প্লাজায় অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে মরদেহের কফিনটি রাখা হয়।

পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নেওয়া হবে শহীদ মিনারে। শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে নেওয়া হবে।

নয়াপল্টনের জানাজা শেষে বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আসর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

এর আগে সাদেক হোসেন খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি আজ বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিট নাগাদ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দর থেকে সরাসরি মরদেহ নিয়ে যাওয়া হলো সংসদের দক্ষিণ প্লাজায়।

সাদেক হোসেন খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি আজ বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিট নাগাদ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৭,২০১৯)