Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

শরীয়তপুরে দুই প্রবাসীকে ৭৫ হাজার টাকা জরিমানা

২০২০ মার্চ ১৮ ১০:৩১:৪৩
শরীয়তপুরে দুই প্রবাসীকে ৭৫ হাজার টাকা জরিমানা

শরীয়তপু‌র প্রতিনিধি: শরীয়তপু‌রে হোম কোয়ারেন্টাইনের সময়সীমা শেষ না হ‌তেই এলাকা ও বাজা‌রে ঘোরাঘুরি করার দা‌য়ে দুই ইতালি প্রবাসীকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে নড়িয়া উপজেলার চাকধ এলাকায় ও সদর উপজেলার প্রেমতলা এলাকায় তাদের ঘুরতে দেখে এ জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুর রহমান শেখ এবং নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

জ‌রিমানা করা রবীন সরদার নড়িয়া উপজেলার বাহের দিঘিরপাড় গ্রামের মোকলেছ সরদারের ছে‌লে এবং সাগর মন্ডল একই উপ‌জেলার লোনসিং গ্রা‌মের শা‌ন্তি মন্ড‌লের ছে‌লে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুর রহমান শেখ জানান, যে সব প্রবাসী সম্প্রতি দেশে এসেছেন তাদের সরকারি নির্দেশে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু ১৪ দিন না থেকে ইতালি প্রবাসী সাগর মন্ডল বন্ধুদের সঙ্গে পালং উত্তরবাজার ও প্রেমতলা এলাকায় ঘোরাঘুরি করছিলেন। তাই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। তাকে নজরদারিতে রাখা হয়েছে, ১৪ দিন যেন হোম কোয়ারেন্টাইনে থাকেন। এ সময় পালং মডেল থানা পুলিশের একটি দল সেখানে উপস্থিত ছিলেন।

একই অপরাধে নড়িয়ার চাকধ এলাকার ইতালি প্রবাসী রবীন সরদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম।

উল্লেখ্য, শরীয়তপুর জেলায় মোট ২১০ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এর আগে গত সোমবার হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক সৌদিপ্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮মার্চ,২০২০)