Airtel & Robi User Only

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সিজিআইএ গ্লোবাল কাউন্সিলের সদস্য হলেন অধ্যাপক নিজামী

২০২০ জুন ১৭ ১৯:৩৬:১৭
সিজিআইএ গ্লোবাল কাউন্সিলের সদস্য হলেন অধ্যাপক নিজামী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামীকে (এফসিজিআইএ) সিজিআইএ’র গ্লোবাল কাউন্সিলে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া তিনি ইনস্টিটিউটের নেটওয়ার্ক রিলেশন কাউন্সিলের সভাপতিত্ব করবেন।

সিজিআইএ ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সিজিআইএ ইনস্টিটিউট হল ফিন্যান্স এবং বিনিয়োগ পেশাদারদের একটি বিশ্বব্যাপী স্বীকৃত পেশাদার সংস্থা। যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগের অনুশীলনে বিশ্বমানের মান নির্ধারণ করে। প্রতিষ্ঠানটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) উপাধি প্রদান করে।

অধ্যাপক নিজামী গত ৯ বছর ধরে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

গত ৫ বছর ধরে এশিয়া প্যাসিফিক ইকোনমিক কর্পোরেশন-ফিনান্সিয়াল রেগুলেটরস ট্রেনিং ইনিশিয়েটিভ (এপেক-এফআরটিআই) এর উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে কাজ করার ক্ষেত্রে তার বিস্তৃত এক্সপোজার রয়েছে। তিনি গত তিন বছর ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলে (এফআরসি) সদস্য হিসাবেও কাজ করেছেন।

মোঃ হেলাল উদ্দিন নিজামী বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অ্যাকাউন্টিং বিভাগে অধ্যাপক হিসাবে কর্মরত রয়েছেন। যা বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম ও অগ্রণী পাবলিক বিশ্ববিদ্যালয়।

অধ্যাপক নিজামী গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং এর নেটওয়ার্ক সম্পর্ক কাউন্সিলের চেয়ারপারসন হিসাবে বিশিষ্ট পেশাদার ও নেতাদের সাথে যোগ দেবেন।

নেটওয়ার্ক রিলেশন কাউন্সিল হল বিশ্বজুড়ে সদস্য দেশগুলিতে সিজিআইএ নেটওয়ার্কগুলির সেটআপ এবং পরিচালনা তদারকির তত্ত্বাবধানের কাউন্সিল।

নিয়োগের বিষয়ে নিজামী বলেন “সিজিআইএ ইনস্টিটিউটের গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং নেটওয়ার্ক রিলেশনস কাউন্সিলের চেয়ারপারসন হিসাবে নিয়োগের প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি তাদের প্রতি আস্থা রাখার জন্য প্রকৃতপক্ষে বিনীত ও কৃতজ্ঞ। সিজিআইএর সাথে কাজ করা সত্যিই আনন্দিত এবং আমি এই ইনস্টিটিউটের অংশ হতে পেরে অত্যন্ত গর্বিত “।

“আমি বিশ্বাস করি এই দায়বদ্ধতা অবশ্যই আমাকে প্রতিষ্ঠানের ফোকাস এবং উদ্দেশ্যগুলি সর্বাধিক দক্ষতার সাথে অবদান, বিতরণ এবং সমন্বয় করতে উত্সাহিত করবে”। “আমি গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং সিজিআইএ ইনস্টিটিউটের নেটওয়ার্ক রিলেশন কাউন্সিলের সভাপতির ভূমিকা গ্রহণের অপেক্ষায় রয়েছি”। উল্লেখ্য প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী ২০১২ সাল থেকে সিজিআইএ ইনস্টিটিউটের ফেলো সদস্য।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭জুন, ২০২০)