প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত

সূচকের বড় উত্থান, লেনদেনেও বেড়েছে 

২০২১ জুলাই ১৩ ১৫:২৭:৩৭
সূচকের বড় উত্থান, লেনদেনেও বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের বড় উত্থান হয়েছে। পাশাপাশি লেনদেন এবং অধিকাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক বাড়লেও লেনদেন কমেছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৬ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৭৩ ও ১৩৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৬৬৩ কোটি ৫১ লাখ টাকা। সোমবারডিএসইতে ১ হাজার ৫৯৯ কোটি ২১ লাখ টাকার লেনদেন হয়েছে।এ হিসেবে আজ আগের দিনের চেয়ে ৬ কোটি ৩২ লাখ টাকা বেশি।

এদিন লেনদেন শেষে ডিএসইতে মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ২১২টির, দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত আছে ৩২টির।

ডিএসইতে েদিনভর লেনদেনে অংশ নেওয়ামোট ৩৭৩টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ২১২টির, দর কমেছে ১২৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির।

সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১০৩ পয়েন্টে বেড়ে ১০ হাজার ৯৩২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ৩১০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড’র মধ্যে দর বেড়েছে ১৬৮টির, দর কমেছে ১১২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।লেনদেন হয়েছে৫৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট

দ্য রিপোর্ট/এএস/১৩ জুলাই ২০২১