প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

শুরুর আগেই বিপিএলে করোনার হানা

২০২২ জানুয়ারি ১৮ ১৭:৫৪:২০
শুরুর আগেই বিপিএলে করোনার হানা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরুর আগেই করোনাভাইরাস হানা দিয়েছে।

আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের। এই টুর্নামেন্টের জন্য জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে শুরু করেছে দলগুলো। তার আগে চলছে করোনাভাইরাস পরীক্ষা।

গতকাল (সোমবার) থেকে ধাপে ধাপে চলছে কোভিড টেস্ট প্রক্রিয়া। যেখানে সোমবারের পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হয়েছেন বেশ কয়েকজন।

মঙ্গলবার সকালে এ তথ্য জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, আরও ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ হওয়ার আশঙ্কা রয়েছে।

তবে যাদের রিপোর্ট পজিটিভ এসেছে তাদের মধ্যে খেলোয়াড় কত জন বা সাপোর্ট স্টাফ কত জন, তা জানানো হয়নি। তাদের নামও উল্লেখ করা হয়নি। তবে যারা করোনায় আক্রান্ত তাদের কোনো উপসর্গ নেই।

দেবাশীষ বলেন, গতকাল (সোমবার) তিন-চার জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আরও আসবে। মূল পরীক্ষা তো আজকে (মঙ্গলবার)। খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের থেকে তিন চার জনের পজিটিভ আসার খবর আমাদের কাছে আছে। কারা আক্রান্ত হয়েছেন সেটা আসলে বলাটা ঠিক হবে না।

পিজিটিভ আসা খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের আপাতত বাড়িতে আইসোলেশনে রাখা হচ্ছে। এর পর ১০ দিন পর আরও একটি পরীক্ষা করিয়ে সেখানে নেগেটিভ এলেই তাদের মিলবে বিপিএলে অংশ নেওয়ার সুযোগ।

দেশে গত কিছু দিন ধরে উদ্বেগজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। তাই আগে থেকেই অনুমেয় ছিল, মাঠে গড়ানোর আগেই এই ভাইরাস হানা দিতে পারে বিপিএলে।

এ ছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির জার্সি উন্মোচন অনুষ্ঠানে দেখা যায়, কোথাও কোনো স্বাস্থ্যবিধি মানা হয়নি। আয়োজকদের পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেওয়া বেশ কিছু ক্রিকেটারের ভেতর ছিল না মাস্ক পরার প্রবণতা। সামাজিক দূরত্ব ছিল উধাও।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ জানুয়ারি, ২০২২)